ফেইসবুক হতে ভিডিও ডাউন-লোড

অনেকেই আমরা ফেইসবুকে ভিডিও শেয়ার করে থাকি। ফেইসবুকে অনেক ইন্টারেস্টিং ভিডিও প্রায়ই আমাদের চোখে পড়ে। আমরা ভিডিওগুলো প্লে করতে পারলেও বেশিরভাগ ভিডিও ডাউন-লোড করতে পারি না, কারণ ভিডিও ডাউন-লোড করার জন্য ফেইসবুকে কোন ডাইরেক্ট অপশন নাই। এক্ষেত্রে যেভাবে আমরা ফেইসবুক হতে ভিডিও ডাউন-লোড করতে পারি তা হলও, অন্য কোন সাইটের সাহায্য নিয়ে ভিডিওটি ডাউন-লোড করা।

আমি আজ দেখাবো সেই রকমই একটি সাইটের নাম ও কি করে ফেইসবুক হতে ভিডিও ডাউন-লোড করবেন সেই পদ্ধতি :

১. প্রথমে, ফেইসবুক হতে একটি ভিডিও পছন্দ করুন, যা ডাউন-লোড করতে চান।

২. ভিডিও এর জন্য লিংকটি কপি করুন। লিংক কপি করতে, মাউসের ডান পাশের বোতামটি সেই ভিডিওটিতে নিয়ে ক্লিক করুন এবং Copy link address অথবা, Copy link location লেখাটিতে ক্লিক করুন।

Download Facebook Video

৩. থার্ড-পার্টি সাইট হিসাবে FBDOWN.net ( http://fbdown.net ) সাইটটি ভিজিট করুন। এই সাইটটি তুলনামুলকভাবে অনেক ভালো। ফেইসবুক এবং অন্যান্য সাইটে শেয়ার করা প্রায় কম/বেশি সকল ভিডিওকেই ডাউন-লোড করতে সাহায্য করে।

৪. fbdown.net সাইটটি ওপেন হলে সেখানে মাঝামাঝি দিকে একটি বক্স থাকবে আর তার ডান পাশে একটি Download লেখা বাটন পাওয়া যাবে। সেই বক্সটিতে ক্লিক করে Paste করতে হবে লিংকটি যেটা প্রথমেই কপি করে নেয়া হয়েছিল।

৫. একটি পেইজ আসবে। সেখানে প্রথমেই কাঙ্ক্ষিত ভিডিওটি দেখা যাবে আর দুইটি লিংক থাকবে। প্রথম লিংকটি ‘Download Video in Low Quality’ এবং দ্বিতীয় লিংকটিতে ‘Download Video in High Quality’ লেখা থাকবে।

৬. আপনার প্রয়োজন অনুযায়ী লিংক এ মাউসের ডান পাশের বাটন ক্লিক করে Save As এ ক্লিক করুন। একটি ডায়ালগ-বক্স আসবে, কোথায় ভিডিওটি সেইভ করবেন সেটা নির্ধারণ করে দিন। ভিডিওটি ডাউন-লোড করতে পারবেন।

ভিডিওটি আপনি MP4 ফরম্যাটে সংরক্ষণ করতে পারবেন।

যেহেতু অন্য একটি থার্ড-পার্টি সাইটের সাহায্য নিয়ে ভিডিওটি ডাউন-লোড করা হচ্ছে সেই জন্য যত দ্রুত সম্ভব ভিডিওটি ডাউনলোড করে নেয়াই ভালো। অনেকে ডাউন-লোড Pause করে রাখে পরবর্তীতে আবার ডাউন-লোড করে। এক্ষেত্রে ফাইলটি কত সময় থাকবে সেটা বলা যাচ্ছে না।

পোস্টটি শেয়ার করুন :

এলিন

I'm Alin. Owner of this Blog. This is my personal Bengali Blog. I live in Dhaka, Bangladesh.

9 thoughts to “ফেইসবুক হতে ভিডিও ডাউন-লোড”

  1. They would lerarn what they’ve to to be informed onn
    your busoness and help market little online. There are many competitors who use
    the same keywords. Here is the most interesting thing to say about.

  2. Howdy I am so delighted I found your weblog, I really found you by mistake, while I was searching on Bing
    for something else, Anyways I am here now and would just like to say thank you for a marvelous post and a all round exciting
    blog (I also love the theme/design), I don’t
    have time to read it all at the minute but I have book-marked it and
    also added your RSS feeds, so when I have time I will be back to read much more, Please do keep up the fantastic job.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *