বিশ্বের সবচেয়ে পাতলা হ্যান্ডসেট প্যানটেক আইএম-এস২৩০

সবচেয়ে পাতলা মোবাইল হ্যান্ডসেটের রেকর্ড ভাংলো ‘প্যানটেক আইএম-এস২৩০’। এই রেকর্ড’র আগে সবচেয়ে পাতলা হ্যান্ডসেট ছিল স্যামস্যাং pantech.gifইউ৬০০ যা প্রস্থ্যে মাত্র ১০.৯ মিলিমিটার। আর এই মোবাইলটির প্রস্থ্য সাকুল্যে মাত্র ৯.৯ মিলিমিটার যা পূর্বের যেকোন হ্যান্ডসেটের চেয়ে অনেক কম।

উন্নত প্রযুক্তির ক্ষেত্রে যে বিষয়গুলো ধর্তব্যের মধ্যে পড়ে তা হলো, সেটা কতখানি ক্ষুদ্রায়তন করা যাচ্ছে এবং তা কতখানি ব্যবহার বান্ধব। আর সে দিকে লক্ষ্য রেখেই মোবাইল কোম্পানীগুলো একের পর এক চিকন মোবাইল ফোনের রেকর্ড ভেঙ্গে চলেছে। প্যানটেক আইএম-এস২৩০ মডেলটি স্যামস্যাং ইউ৬০০ এর চেয়ে প্রসে’ ১ মিলিমিটার কম অর্থাৎ শতকরা ১০ ভাগ। ব্যাপারটি শুনতে খুব হালকা শোনালেও প্রযুক্তির ক্ষেত্রে এটি খুব বড় রকমের অর্জন।

শুধুমাত্র এর ডিজাইনেই নয়, কাজের ক্ষেত্রেও প্যানটেক আইএম-এস২৩০ মডেলটিকে যথেষ্ট যোগ্য করে তোলা হয়েছে। এতে রয়েছে ডিএমবি ডিজিটাল টিভি দেখার জন্য ২.২ ইঞ্চি ডিসপ্লে এবং ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা যা এটিকে ক্রেতাদের কাছে আরও আকর্ষণীয় হিসেবে উপস্থাপিত হয়েছে।

তবে, ক্রেতাদের জন্য দুঃখের খবর হলো এর বাজারে আসার তারিখটি এখনো নির্ধারন করা হয়নি। স্কাই নেটওয়ার্কের মাধ্যমে প্যানটেক আইএম-এস২৩০ পাওয়া যাবে শুধুমাত্র কোরিয়াতেই। এর আনুমানিক মূল্য নির্ধারন করা হয়েছে প্রায় ৫৩৫ মার্কিন ডলার।

উৎস : বিডিনিউজ (2008)

পোস্টটি শেয়ার করুন :