গেমসের আকর্ষণীয় ১০ চরিত্র

কম্পিউটার আর ভিডিও গেমসের বিভিন্ন চরিত্র জনপ্রিয় হয়ে ওঠে। চেহারা, স্টাইল, সৌন্দর্য, ব্যক্তিত্বের কারণে অনেক সময় এসব চরিত্র বাস্তব দুনিয়ার তারকাদের মতোই পায় জনপ্রিয়তা। আকর্ষণীয় ও আবেদনময় সেরা ১০ গেমস চরিত্র নির্বাচন করেছে অস্ট্রেলিয়ার নিউজ ডট কম। সে তালিকা তুলে ধরেছেন রোকেয়া রহমান

জিল ভ্যালেন্টাইন, রেসিডেন্ট এভিল
রেসিডেন্ট এভিল সিরিজ গেমসের সবচেয়ে জনপ্রিয় চরিত্রগুলোর একটি হচ্ছে জিল ভ্যালেন্টাইন। সোস্যাল ট্যাকটিকস অ্যান্ড রেসকিউ সার্ভিসের (স্টারস) সাবেক গোয়েন্দা জিল অনেকের কাছে একটি আকর্ষণীয় চরিত্র। নীল রঙের পোশাক পরে অস্ত্র হাতে ধরা জিল যখন শত্রুকে কাবু করার জন্য অভিযানে নামে, তখন সত্যি অপূর্ব দেখায় তাকে। তার ডেস্কে থাকা তরুণের ছবিটি কার তা নিয়ে দর্শকের রয়েছে দারুণ কৌতূহল। গেমটিতে কখনো উল্লেখ করা হয়নি যে ছবির তরুণের সঙ্গে জিলের প্রেমের সম্পর্ক আছে কি না।

ভিজিট করুন : Jill Valentine

গর্ডন ফ্রিম্যান, হাফ লাইফ
‘হাফ লাইফ’-এর প্রধান চরিত্র গর্ডন ফ্রিম্যান আকর্ষণীয় চরিত্র। তার চুলের স্টাইল, বুদ্ধিদীপ্ত চোখ ও কালো রিমের চশমা তাকে অন্য রকম ব্যক্তিত্ব এনে দিয়েছে। অনেকের মতে, তার কথা বলার ধরন তাকে আরও আকর্ষণীয় করেছে।

ভিজিট করুন : Gordon Freeman

কার্ল সিজে জনসন, গ্র্যান্ড থেফট অটো
আরেক আকর্ষণীয় চরিত্র হচ্ছে কার্ল সিজে জনসন। গ্র্যান্ড থেফট অটো স্যান আন্দ্রেস গেমের মুখ্য চরিত্রের নাম কার্ল সিজে জনসন। কৃষ্ণাঙ্গ এই যুবক অন্যায় দেখলেই ঝাঁপিয়ে পড়ে। তার রয়েছে অনেক গাড়ি ও অস্ত্র। জনসন এতটাই জনপ্রিয় হয়েছে যে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে অনেক যুবক তার চুলের ছাঁট ও পোশাক-পরিচ্ছদ অনুসরণ করে।

ভিজিট করুন : Carl Johnson

লারা ক্রফট, টম্ব রেইডারে
গেমের জগতে লারা ক্রফটের কোনো তুলনা নেই। আটোসাটো শার্ট পরা ও দুই হাতে পিস্তল ধরা লারা ক্রফট একটি সাংস্কৃতিক প্রতীকে পরিণত হয়েছে। ১০টিরও বেশি গেম, দুটি পূর্ণদৈর্ঘø চলচ্চিত্র ও বেশ কয়েকটি কমিক বই এবং উপন্যাসে লারা ক্রফট হচ্ছে প্রধান নায়িকা। টম্ব রেইডারের মুখ্য চরিত্র হচ্ছে লারা ক্রফট। গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড তাকে সবচেয়ে সফল ভিডিও গেম নায়িকা হিসেবে স্বীকৃতি দিয়েছে। চলচ্চিত্রে লারা ক্রফটের চরিত্রে অভিনয় করেছেন অ্যাঞ্জেলিনা জোলি।

ভিজিট করুন : Lara Croft

ফ্যামি, স্ট্রিট ফাইটার টু
স্ট্রিট ফাইটার সিরিজের দ্বিতীয় নারী চরিত্র ফ্যামিকে যেসব বিশেষণে ভূষিত করা হয়েছে তার মধ্যে রয়েছে সুন্দরী, মারাত্মক, অসাধারণ ইত্যাদি। ফ্যামিকে প্রথম দেখা যায় যুদ্ধের গেম সুপার স্ট্রিট ফাইটারে।১৯৯৩ সালে প্রথম গেমটি বাজারে ছাড়া হয়। গেমটিতে ফ্যামি হচ্ছে ডেল্টা রেড টাস্ক নামে একটি বাহিনীর ১৯ বছর বয়সী এক গোয়েন্দা।

জেমস সান্ডারল্যান্ড, সাইলেন্ট হিল টু
জেমস সান্ডারল্যান্ড ভিডিও গেম ‘সাইলেন্ট হিল ২’-এর কেন্দ্রীয় চরিত্র। গেমের শুরুতে দেখানো হয় জেমস তার মৃত স্ত্রীর কাছ থেকে একটি চিঠি পেয়েছে, যেখানে সে লিখেছে, সে জীবিত আছেন এবং তাঁর জন্য সাইলেন্ট হিলের একটি বিশেষ স্থানে অপেক্ষা করছে। এরপর দেখানো হয় শ্বাসরুদ্ধকর সব ঘটনা। আর এর মধ্য দিয়ে জেমস সান্ডারল্যান্ড চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা পায়।

মোনা ম্যাক্স, ম্যাক্স পেন
গেম সিরিজি ম্যাক্স পেনের প্রধান চরিত্র মোনা ম্যাক্সকে তুলনা করা হয় হলিউডের মডেল ক্যাথি টংয়ের সঙ্গে। এই গেমে মোনার চরিত্রটি একজন ভাড়াটে খুনির। এ রকম এক ব্যক্তিকে খুন করতে গিয়ে উল্টো তার প্রেমে পড়ে যায় মোনা।

লি চাওলান, টেক্কেন
জাপানের ভিডিও গেম সিরিজ ‘টেক্কেন’-এর নায়ক চীনা বংশোদ্ভূত মার্কিন নাগরিক লি চাওলান খুবই আকর্ষণীয় একটি চরিত্র গেম দর্শকদের কাছে। লির রয়েছে রুপালি চুল । প্রায়ই তাকে বেগুনি রঙের পোশাক পরতে দেখা যায়। বাহামা দ্বীপপুঞ্জে তার একটি বিলাসবহুল বাড়ি আছে।

সামুস আরান, মেট্রোয়েড
মেট্রোয়েড গেমসের প্রধান খেলোয়াড় হচ্ছে সামুস অ্যারান। তার শত্রুরা তাকে ডাকে হান্টার বলে। ভিডিও গেমের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ নারী চরিত্রের মধ্যে একজন হচ্ছে সামুস।

ভেগা, স্ট্রিট ফাইটার
স্ট্রিট ফাইটার গেম সিরিজের প্রধান চরিত্রগুলোর একটি হচ্ছে ভেগা। এই সিরিজে ভেগা হচ্ছে একজন নিষ্ঠুর যোদ্ধা। প্রকৃতপক্ষে সে সিরিজের একমাত্র চরিত্র, সে সব সময়ই একটি অস্ত্র বহন করেছে। যুদ্ধের সময় সে একটি মাস্ক পরেছেন। ভেগার ধারণা, সে একজন সুদর্শন ব্যক্তি। তাই যুদ্ধে যাতে তার সুন্দর মুখটার কোনো ক্ষতি না হয়, সে জন্য মাস্ক পরেছিল। কাহিনীর প্রয়োজনে তার চুলের রং খয়েরি থেকে সোনালিতে পরিবর্তিত হয়। গেম দর্শকদের কাছে ভেগাও আকর্ষণীয় চরিত্রদের একটি।

উৎস : প্রথম আলো ২০০৮
সম্পাদনা : এলিন (এডমিন)

পোস্টটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *