পাসওয়ার্ড সুবিধাযুক্ত পেনড্রাইভ ‘এপাসার’

Apacer AH2.gifবাংলাদেশের বাজারে এসেছে ‘এপাসার’ ব্রান্ডের বিভিন্ন মডেল, বিভিন্ন রং -এর এবং বিভিন্ন ক্যাপাসিটির পেনড্রাইভ। নান্দনিক ডিজাইনের পাশাপাশি, প্রত্যেক মানুষের অনেক প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে এতে সংযুক্ত হয়েছে অত্যাধুনিক সব প্রযুক্তি।

পন্যটির বাংলাদেশে বাজারজাতকারী প্রতিষ্ঠান কম্পিউটার সোর্স এর মার্কেটিং বিভাগের পরিচালক এস এম মুহিবুল হাসান এ পণ্যের মান ও দক্ষতার কথা উল্লেখ করে বলেন, “ক্রেতারা এই পণ্য ব্যবহারে অন্য যেকোন পণ্য থেকে এর পার্থক্য অনুভব করতে পারবেন।”

এতে সংশ্লিষ্ট সর্বাধুনিক অঈঊ প্রযুক্তি সম্পর্কে তিনি বলেন, “অঈঊ প্রযুক্তি যেকোন ফাইলকে এর মূল সাইজের চেয়ে ২০%-৫০% পর্যন- কমাতে সক্ষম। তাই অন্যান্য পেনড্রাইভে ১ জিবি তে যে পরিমান ফাইল সংরক্ষন করে, তার ৫ গুন বেশি ফাইল সংরক্ষন করতে পারে।”

অঈঊ প্রযুক্তি ছাড়াও এ পেনড্রাইভে সংরক্ষিত তথ্য-উপাত্তকে শত ভাগ নিরাপত্তা প্রদানের জন্য এতে আছে পাসওয়ার্ড সুবিধা। আর যদি ভুলে যান পাসওয়ার্ড, তারও ব্যবস্থা আছে। সেক্ষেত্রে কিছু সহজ পথ অনুসরন করে পুনরায় পাসওয়ার্ড সেট করা যাবে।

এতে আছে ব্রাইট গ্রিন ইন্ডিকেটর। এটি যখন কম্পিউটারের সাথে সংযুক্ত হয় বা যখন ডাটা ট্রান্সফার করে তখন এই ইন্ডিকেটরটি সিগন্যাল প্রদান করে। যেকোন অপারেটিং সিস্টেমেই এই পেনড্রাইভ ব্যবহার করা যাবে। আর এত সব সুবিধা বহন করছে যে পেনড্রাইভ, তার ওজন খুবই হালকা।

এমডিকে/১৯৪৩ ঘ./১০.০৬.০৮

উৎস : বিডিনিউজ (২০০৮)

পোস্টটি শেয়ার করুন :