বিশ্বের প্রথম নাইটক্লাব যা তৈরি করা হয়েছে কেবল ছোটদের জন্য

নাইটক্লাব, যেখানে প্রাপ্তবয়স্ক ছাড়া অপ্রাপ্তবয়স্কদের যাওয়ার অনুমতি নেই। যদি এমন কোন নাইটক্লাব তৈরি হয়, যেখানে অপ্রাপ্তবয়স্করাই কেবল প্রাধান্য পাবে ! চমকে যাবার মত কথা তাই না ?

হ্যাঁ, সত্যিই এইবার বিশ্বের প্রথম নাইটক্লাব তৈরি করা হয়েছে যা কেবল ছোটদের জন্য। ছোট মানে শুধু টি-নেজার তারা নয়, ১০/১২ বয়সের শিশুরাও সেখানে যেতে পারবে !nightclub in russia

নাইটক্লাবটি তৈরি করা হয়েছে রাশিয়ার চেলিয়াবিনস্কে, যাকে রাশিয়ানরা ‘ভূগর্ভস্থ গ্যারেজ’ বলে থাকে। সেখানেই ছোট ছোট ছেলেমেয়েরা সারারাত ধরে পার্টি করে থাকে।

সেখানে মনে হয় না ড্রিঙ্কস করার জন্য কোন বয়সের সীমা দেয়া রয়েছে। যে যত পারে ড্রিঙ্কস করে যাচ্ছে। এছাড়াও যা ইচ্ছে তাই তারা করতে পারছে কোন প্রকার বাঁধা ছাড়াই। আর এই বয়সের ছেলেমেয়েদের কাছে এর থেকে বড় পাওয়া কি হতে পারে ! তাই যতই দিন যাচ্ছে ভিড় বেড়েই চলছে এই সকল অপ্রাপ্তবয়স্ক ছেলেমেয়েদের এই নাইটক্লাবটিতে।

nightclub in russia

এই ভূগর্ভস্থ গ্যারেজটিতে এমনই একটি অসামাজিক স্থান তৈরি হয়েছে যেখানে ছোটদের ড্রিঙ্কস করতে এবং এলোমেলো জীবনের দিকে নিয়ে যেতে উৎসাহিত করছে।

nightclub in russia

বিশ্বের প্রায়ই সর্বত্রই জাল পরিচয়পত্র তৈরি করে মানুষ অনেক কিছুই করছে কিন্তু রাশিয়ার এই ক্লাবটিতে কোন জাল পরিচয়পত্র লাগেনা, এরা ছোটদের বৈধ ‘পাস’ দিয়ে দিচ্ছে যেন সেই সকল ছোট ছোট ছেলেমেয়েরা অনায়াসেই সেখানে যেতে পারে এবং ইচ্ছেমত তারা তাদের সরল, সুন্দর ও গোছানো জীবনটাকে ধীরে ধীরে ধ্বংসের পথে নিয়ে যেতে পারে।

(বি: দ্র: এই লেখাটি দয়া করে কেউ কপি/পেস্ট করবেন না। প্রয়োজনে আমার ব্লগের লিংক সহ শেয়ার করুন।)

পোস্টটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *