‘এলিনের ভুবনের’ মোবইল ভার্সন

আমি আমার ব্লগ ‘এলিনের ভুবন‘ কে মোবাইলের উপযোগী ভার্সন হিসাবে কনভার্ট করেছি। এখন থেকে এই ব্লগটি মোবাইলেও দেখা যাবে। তার মানে আগে দেখা যেতো না সেটা না, আগেও দেখা যেতো কিন্তু অনেক কিলোবাইট ডাউন-লোড হয়ে যেতো, যার ফলে বেশ কিছু টাকা খরচ হতো।

কিন্তু এখন থেকে এই সাইটটির মোবাইলের উপযোগী ভার্সন হিসাবে বেড় করা হয়েছে। যার ফলে প্রথমবার ভিজিট করতে ১৪ কিলোবাইট ডাটা ডাউন-লোড হবে যার বর্তমান খরচ (১৪ x ০.০২ = ০.২৮ টাকা বা ২৮ পয়সা)। এবং পরবর্তী পেইজগুলি আরও কম খরচ হবে। আমি দেখেছি ৮/১০ কিলোবাইট বা কোন কোন পেইজ আরও কম খরচ হয়। তবে কম খরচের জন্য ইমেজ দেখানো বন্ধ করে সাইটটি ‘অপেরা-মিনিতে’ ভিজিট করতে হবে। ইমেজ দেখালে অবশ্যই টাকা বেশি কাটবে।

যেসকল মোবাইলে বাংলা ইউনিকোড সাপোর্ট করে, সেসকল মোবাইলে ইমেজ দেখানো বন্ধ করে ভিজিট করা যাবে। তখন আপনি এমনিতেই বাংলা লেখা পড়তে পারবেন। যেমন : নকিয়ার বেশ কিছু সেটে বাংলা ইউনিকোড সাপোর্ট করে। এছাড়াও আমার মোবাইল ‘সিম্ফনি এক্স ১১০’ তেও বাংলা ইউনিকোড সাপোর্ট করে। কিন্তু যাদের মোবাইলে বাংলা ইউনিকোড সাপোর্ট করে না তারা কোন বাংলা লেখা মোবাইলে দেখতে পাবে না। তখন অবশ্যই ইমেজ ভার্সনে সাইট মোবাইলে ভিজিট করতে হবে। তখন আবার সম্পূর্ণ বাংলা লেখা দেখা যাবে এবং রিয়েল সাইটটি আরও ভালো দেখা যাবে, ঠিক যেমনটি পিসিতে দেখা যায়। তবে টাকা কেমন কাটবে আমি জানি না। অবশ্যই কম কাটবে না। মোবাইলে বাংলা সাইট ভিজিটের নিয়ম যারা জানেন না তারা লিংকটিতে ক্লিক করুন ‘মোবাইলে বাংলা সাইট ভিজিট করার নিয়ম’

এখন আসল কথায় আসি। সাইটটি মোবাইলে ভিজিট করতে কোন কোন ক্ষেত্রে ‘http://’ ব্যবহার করলে সমস্যা হতে পারে। তাই ‘http://’ ছাড়াই ভিজিট করতে হবে মোবাইলে।

মোবাইলে ‘এলিনের ভুবন’ ভিজিট করতে নিচের মত করে ইউআরএল ব্যবহার করুন : www.blog.alinsworld.com  অথবা, www.blog.alinsworld.com

আর ইমেজ ভার্সন (পিসিতে যেমন দেখায়) ব্যবহার করে সাইটটি ভিজিট করতে : এই লিংকটিতে ‘মোবাইলে বাংলা সাইট ভিজিট করার নিয়ম’ ক্লিক করুন।

যেহেতু এটি সম্পূর্ণ ওয়েবসাইটকে কনভার্ট করে মোবাইলের উপযোগী করা হয়েছে, ( মোবাইলের জন্য আলাদা করে ডেভেলপ করা হয় নি ) সেহেতু ছোটখাটো সমস্যা থাকবেই। আমার আসল উদ্দেশ্য ছিল মোবাইলে যেন ভিজিট করা যায়। তাও কম খরচে। ধন্যবাদ।

পোস্টটি শেয়ার করুন :

4 Responses to ‘এলিনের ভুবনের’ মোবইল ভার্সন

  1. Get up to 100000 forum backlinks with our xrumer blast & massive traffic
    Get incredible web traffic using best xrumer blast today. We can post your custom message up to 100K forums around the web, get thousands of backlinks and amazing online web traffic in shortest time. Most affordable and most powerful service for web traffic and backlinks in the world!!!!
    Your post will be published up to 100000 forums worldwide your website will get insatnt traffic and massive increase in seo rankings just after few days or weeks. Order now:
    backlinks service

  2. what’s up blog.alinsworld.com owner found your blog via search engine but it was hard to find and I see you could have more visitors because there are not so many comments yet. I have discovered website which offer to dramatically increase traffic to your website http://xrumerservice.org they claim they managed to get close to 1000 visitors/day using their services you could also get lot more targeted traffic from search engines as you have now. I used their services and got significantly more visitors to my site. Hope this helps 🙂 They offer page ranking seo search engine optimization backlinks backlinks software Take care. Jay

  3. nice doing alu. Have fun.

    • এলিন says:

      ধন্যবাদ মাসুম। আমি এইবার আমার ব্লগটি ঠিক করে ফেলেছি। এখন থেকে যা ইচ্ছা পোষ্ট করতে পারবো। আগে তো ডিজাইন নিয়ে চিন্তা ছিল। এখন শুধুই পোষ্ট নিয়ে। টিউটোরিয়াল ভুলে দেয়া হয় নি, কি করে মোবাইল ভার্সন করেছি। পরে দিয়ে দেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *