আবারও মোবাইল পরিবর্তন করলাম…

আমি প্রায়ই মোবাইল পরিবর্তন করি। এবং তারই ধারাবাহিকতা বজায় রাখতে গতকালও নতুন মোবাইল কিনলাম। নতুন মডেলের সেই কোয়ার্টি কী-প্যাড ওয়ালা। মোবাইল যতই পরিবর্তন করি না কেন, এখন আর আমার মোবাইলের পেছনে তেমন টাকা খরচ করতে আগের মত ইচ্ছা যাগে না। একটু বেশি টাকা খরচ করতেই মনে হয় টাকাটা পিসি’র পিছনে খরচ করলে আরও ভালো হবে। তাই কিছুটা কমের ভিতরেই কিনলাম, আবার একটু ভালো না হলে তো হয় না। তাই ‘Symphony X110’ কিনলাম।

যেহেতু এখন চায়নার ভিতরেরই কিনতে হবে, তাই চেষ্টা করলাম ওয়ারেন্টিসহ নিতে। পেয়েও গেলাম, এতে ১ বছরের ওয়ারেন্টি রয়েছে। আবার সাউন্ড কোয়ালিটি তুলনামুলকভাবে বেশ ভালো। দেখতেও আমার ভালো লাগলো। আমি আবার ছোট সাইজের চিকন মোবাইল ব্যবহার করতে পছন্দ করি না। তাই একটু চ্যাপ্টা আকার নিলাম। এর ক্যামেরা ফাংশনও বেশ ভালো। ছবি বেশ ভালো আসে।

এতে রয়েছে, কোয়ার্টি কী-প্যাড, ট্র্যাক-বল রয়েছে যা দিয়ে আপনি কার্সর ডানে, বামে, উপরে এবং নিচে মুভমেন্ট করাতে পারবেন, ২.০ মেগাপিক্সেল ক্যামেরা, GRRS এবং EDGE যার Class 12, ফেইসবুক, অপেরা মিনি বিল্টইন রয়েছে। এর সাথে উফারের কানেকশান দিয়েও গান শোনা যায়, ডুয়েল সিম যা দুটোই একত্রে চালু থাকে, মাইক্রো এসডি ম্যামোরি কার্ড যা ৮ গিগাবাইট পর্যন্ত সাপোর্ট করবে, এফএম রয়েছে যা দারুণ ভাবে আমার এখানে সাপোর্ট করছে তাও আবার চমৎকার সাউন্ড কোয়ালিটির সাথে, এমপিথ্রি, এমপিফোর তো আছেই, এছাড়াও বিল্ট-ইন ইন্টারনেট কানেকশানও রয়েছে, ব্লুটুত ২.০ ভার্সন, এটি ফুল জাভা সাপোর্টেড এবং ইউনিকোড সাপোর্টেড, যার ফলে যেকোন বাংলা লেখা পড়তে পারা যায় খুব সহজেই, যেমন টেক্সট ফাইলে বাংলা ইউনিকোডে কিছু লিখে ফাইলটি ইউনিকোডে সেইভ করলে তা মোবাইল থেকেও পড়া যায়। এছাড়াও আরও বেশ কিছু অপশন রয়েছে।

মোট কথা দামের সাথে তুলনা করলে বেশ ভালো।

পোস্টটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *